একাডেমিয়াতে গনিত অলিম্পিয়াড ২০১৮ অনুষ্ঠিত

দেশের সকল ইংরেজী মাধ্যম স্কুলের মেধাবী শিক্ষার্থীদের অংশগ্রহণের মাধ্যমে অনুষ্ঠিত হলো ৭ম একাডেমিয়া ইংরজী মাধ্যম গণিত অলিম্পিয়াড-২০১৮।

শুক্রবার সকালে রাজধানীর বেসরকারী ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ)-র স্থায়ী ক্যাম্পাসে গণিত অলিম্পিয়াডর চুড়ান্ত রাউন্ড অনুষ্ঠিত হয়।

পরে বিকলে চুড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়। স্ট্যান্ডার্ড ওয়ান থেকে ’এ’ লেভেলস পর্যন্ত প্রতি ক্লাসে সেরা ১০ জন করে মোট ১২০ জন বিজয়ীকে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

ঢাকাসহ দেশের সকল ইংরজী মাধ্যম স্কুল থেকে বাছাই করা সেরা ৬০০ শিক্ষার্থী অংশ নেয় এই গনিত অলিম্পিয়াডে। অনুষ্ঠানটি প্রধান অতিথি হিসবে ছিলেন, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইউই) এর উপাচার্য অধ্যাপক ড. চোধুরী মফিজুর রহমান। তিনি বলেন সব জায়গায় গণিতের ব্যবহার বাড়ালে দ্রুত সময়ের মধ্যে দেশের অর্থনৈতিক অবস্থা আরো ইতিবাচক পরিবর্তন হবে। এসময় তিনি আরো বলেন, দক্ষিণ কোরিয়াসহ বিশ্বের অনেক উন্নত দেশে বাস্তব জীবন শুধু গণিতের ব্যবহার বাড়িয়ে অর্থনৈতিকভাব দ্রুত এগিয়ে গিয়েছে।

তাই সরকারকে তিনি সব ক্লাসে গণিত পড়ানোর পাশাপাশি সব ক্ষেত্রে এর ব্যবহার বাড়ানোর পরামর্শ দিয়েছেন।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন ইউনাইটড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইউই) এর উপ উপাচার্য অধ্যাপক ড. হাসনান আহমেদ, রেজিস্ট্রার এ. এস. এম. সালাহউদ্দিন ও একাডমিয়ার অধ্যক্ষ অধ্যাপক ড. এম. মাহবুবুল হক। অনুষ্ঠানটি তও্বাবধায়ন করেন একাডেমিয়ার চেয়ারপারসন মিসেস সারওয়াত জেব ও ব্যবস্থাপনা পরিচালক মো.কুতুবউদ্দিন।