আরও একবার ‘টিপ টিপ বরষা পানি’

১৯৯৪ সালের ১ জুলাই নাসিরউদ্দিন শাহ, সুনীল শেঠি, অক্ষয় কুমার ও রাভিনা ট্যান্ডন অভিনীত ‘মোহরা’ ছবিটি মুক্তি পায়। আর এই ছবির একটা গান গত শতকের নব্বই দশকের অন্যতম সেরা রোমান্টিক গান হিসেবে জয় করে নেয় দর্শকের হৃদয়। ছবির ‘টিপ টিপ বরষা পানি’ গানে বৃষ্টিতে হলুদ রঙের শাড়িতে রাভিনা ট্যান্ডনের নাচ এখনো অনেক দর্শকের চোখে লেগে আছে।

সবকিছু ঠিক থাকলে বলিউডের বড় পর্দায় আবারও ফিরে আসবে ‘টিপ টিপ বরষা পানি’, তবে রাভিনা ট্যান্ডনের জায়গায় এবার দেখা যাবে ক্যাটরিনা কাইফকে। আর অক্ষয় কুমারের জায়গা থাকবে অক্ষত। সেখানে আবারও দেখা যাবে অক্ষয় কুমারকেই। তবে বড় পর্দায় দর্শক যখন আবারও গানটি উপভোগ করবেন, তত দিনে এই দুই অক্ষয়ের মাঝে সময়ে ব্যবধান হয়ে যাবে ২৬ বছর।

বরাবরই পর্দায় ক্যাটরিনা কাইফ আর অক্ষয় কুমারের রসায়ন দর্শকের হৃদয় জয় করেছে। অনেক দিন পর রোহিত শেঠির ‘সূর্যবংশী’ ছবিতে দেখা যাবে তাঁদের। আর সুখবরের ওপর সুখবর হলো, এই ছবিতে আইকনিক গান ‘টিপ টিপ বরষা পানি’ নতুন করে মাত করবে বলিউড। তাই ইনস্টাগ্রামে তা আগে থেকেই খবরটা জানিয়ে দিয়েছেন ছবির নায়ক অক্ষয় কুমার। লিখেছেন, ‘নতুন “টিপ টিপ বরষা পানি”-তে আমি ছাড়া অন্য কোনো অভিনেতা থাকলে খারাপ লাগত। এই গান আমার আর আমার ক্যারিয়ারের সঙ্গে মিশে আছে। প্রযোজক রতন জৈনকে যত ধন্যবাদ দেওয়া হোক না কেন, কম হয়ে যাবে। আজ এখানে দাঁড়িয়ে মনে হতে পারে, আমরা অনেকটা দূর এগিয়ে এসেছি। কিন্তু আমাদের আরও অনেক দূর পেছনেও ফিরে যেতে হবে।’

অক্ষয় কুমার এ সময় তাঁর আর রতন জৈনের একটা পুরোনো ছবিও পোস্ট করেছেন। বোঝা যাচ্ছে, নতুন ‘টিপ টিপ বরষা পানি’ গানের অংশ হতে পেরে যারপরনাই খুশি এই অভিনেতা। আরও একবার বলিউড নাচে-গানে বৃষ্টি আর প্রেমকে উদ্‌যাপন করবে। ক্যাটরিনা কাইফ অনেক দিন পর তাঁর প্রিয় সহকর্মীর সঙ্গে কাজ করতে পেরে উচ্ছ্বসিত। এই ছবিতে অক্ষয় কুমারকে দেখে যাবে ডিসিপি বীর সূর্যবংশীর চরিত্রে। আর ক্যাটরিনা কাইফ হবেন সেই পুলিশ কর্মকর্তার স্ত্রী। এ ছাড়া বিশেষ চরিত্রে অল্প সময়ের জন্য অজয় দেবগনকে ডিসিপি বাজিরাও সিংহাম, রণবীর সিংকে এসিপি সিমবা আর সালমান খানকে দেবীলাল সিংয়ের চরিত্রে দেখা যাবে।

সবকিছু ঠিক থাকলে ২০২০ সালের ২৭ মার্চ মুক্তি পাবে করণ জোহরের ধর্মা প্রোডাকশনস ও কেপ অব গুড হোপ ফিল্মজ প্রযোজিত ‘সূর্যবংশী’।